যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে

যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে না জানলে খুব বিড়ম্বনায় পড়তে হয়। আর্টিকেলে যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে তা জানতে পারবেন। বর্তমানে যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে জানতে পোস্টটি এক নজরে দেখুন।
একটি বাটন মোবাইল ফোন একবার চার্জ দিলে কতক্ষণ চলতে পারে তা খুব ভালোভাবে দেখা দরকার। কারণ যখন আপনি নতুন বাটন মোবাইল ফোন কিনতে যাবেন, তখন ভালোভাবে জেনে যদি আপনি যান তাহলে খুব ভালোভাবেই সিলেক্ট করতে পারবেন যে কোন মোবাইল ফোনে চার্জ দীর্ঘ সময় থাকে।

পেইজ সূচিপত্র

সবচেয়ে বেশি চার্জ থাকে কোন বাটন মোবাইলে

অনেক সময় স্মার্টফোন ব্যবহার করার পাশাপাশি অনেকেই বাটন মোবাইল ব্যবহার করে থাকেন। তাই মোবাইল কেনার পূর্বে অবশ্যই কোন মোবাইলের চার্জ বেশি থাকে, সেটা ভালো করে যাচাই করে নিবেন। সবচেয়ে বেশি চার্জ থাকার মধ্যে স্যামসাং বাটন মোবাইলের কোম্পানির মোবাইল খুবই ভালো সার্ভিস দিয়ে থাকে।

এছাড়াও আরো কিছু বাটন মোবাইল রয়েছে যার মধ্যে চার্জ অনেক ভালো থাকে এতে লং ব্যাটারি এবং লং চার্জ বিদ্যমান থাকে। অডিও, ভিডিও এবং রেডিও অনেক ভালোভাবে শোনা যায়। যারা ভ্রমণ কিংবা ব্যবসার কাজে নিয়মিত যাতায়াত করেন, তারা এই বাটন ফোনটি ব্যবহার করতে পারবেন।
শুধুমাত্র প্রয়োজনীয় কথা বলার কাজে আপনি ঘন্টার পর ঘন্টা ব্যবহার করতে পারেন। চার্জ দেওয়ার ঝামেলা ছাড়াই ফোনটি ব্যবহার করা যাবে। বাটন মোবাইল ব্যবহার করার জন্য আপনি নোকিয়া বাটন মোবাইল ব্যবহার করতে পারেন। যা এখনো বাজারে বর্তমান রয়েছে। বর্তমান সময়ে নোকিয়া ফোন বাজারে নিয়ে এসেছে অনেক ধরনের মডেল।

এরই মধ্যে নোকিয়া এর মডেল গুলোর রং বিভিন্ন রকম হয়ে থাকে। যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে এর মধ্যে রয়েছে ধূসর, নীল, হলুদ ও লাল ইত্যাদি যার কারণে আপনি মোবাইলটিতে যেকোন একটি ব্যবহার করতে পারবেন। এছাড়াও মোবাইলটিতে অডিও শুনতে পারবেন।

যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে

বাজারে অনেক ধরনের বাটন মোবাইল এখন বের হয়েছে। যার মাধ্যমে এখন শুধু স্মার্টফোনই নয় এর পাশাপাশি অনেকেই বাটন মোবাইলে ব্যবহার করছে। যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে চলুন সেই সম্পর্কে জেনে নিই।

১। সর্বপ্রথম স্যামসাং বাটন মোবাইলের কথা আপনি ভাবতে পারেন। কারণ এন্ড্রয়েড ফোনের পাশাপাশি এই বাটন মোবাইলটি খুব সহজেই ব্যবহার করা যায়। মানুষ এখন স্যামসাং বাটন মোবাইল ব্যবহার করতে অনেক বেশি পছন্দ করে, যাতে অনেক বেশি দীর্ঘ চার্জ বিদ্যমান।

২। মাইক্রোম্যাক্স মোবাইল ব্যবহার করতে পারেন, যার মাধ্যমে আপনি খুব সহজেই ব্যবহার করে আনন্দ পাবেন এবং দীর্ঘ সময় চার্জ সার্ভিস পেতে পারেন।

৩। আপনি যদি সিম্ফোনি বাটন মোবাইল ব্যবহার করেন বুঝতে পারবেন, কতটা দ্রুত এবং কতটা লং সময় আপনার চার্জ থাকে। এই সিম্ফোনির বাটন মোবাইল ব্যবহার করার মাধ্যমে আপনি খুব সহজেই অন্য কারো সাথে দীর্ঘ সময় কথা বলতে পারবেন।

৪। ওয়ালটন এম টুয়েন্টি ফোর বাটন মোবাইল ব্যবহার করার মাধ্যমে আপনি খুব ভালো মোবাইলের চার্জ সার্ভিস পেতে পারেন। কারণ এটি ব্যবহারে খুব দীর্ঘ সময় মোবাইলে চার্জ বিদ্যমান থাকে।

৫। ওয়ালটন অলিভো এম টুয়েন্টি সিক্স ব্যবহার করলে আপনি বুঝতে পারবেন যে, কতটা দীর্ঘ সময় চার্জ থাকে এই মোবাইলটি ব্যবহারে আপনি অনেক বেশি সাশ্রয়ই হতে পারেন।

৬। নোকিয়া একশো দশ ডিএস বাটন মোবাইলটি ব্যবহার করার মাধ্যমে আপনার খুবই ভালো লাগতে পারে। কারণ এই মোবাইলটি এর মধ্যে দীর্ঘ সময় চার্জ থাকে এবং আপনি একবার চার্জ দিয়ে অনেক সময় পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

৭। জিইও আর চল্লিশ এই মোবাইলটি ব্যবহার করার মাধ্যমে আপনি দীর্ঘ সময় চার্জের সার্ভিসটি নিতে পারবেন। কারণ এটি একবার চার্জ দিলে অনেক সময় চার্জ থাকে।

৮। বেগা ভি সেভেন ফরচুন বাটন মোবাইলটি খুবই দুরন্ত গতিতে কাজ করে, যা ব্যবহার করার মাধ্যমে আপনাকে খুবই আনন্দ দিতে পারে। এটি দীর্ঘসময় চার্জ ধরে রাখতে সাহায্য করে।

৯। সিম্ফোনি এম পঞ্চাশ এই বাটন মোবাইলটা আমাদের দেশীয় কোম্পানি হওয়ায় এতে বিপুল পরিমাণে চার্জ বিদ্যমান থাকে। কারণ একবার চার্জ দিলে আপনি বুঝতে পারবেন এটি আপনাকে ঘন্টার পর ঘন্টা কতটা ভালোভাবে সার্ভিস দিচ্ছে।

১০। যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে এর মধ্যে সিম্ফোনি এস একইভাবে আপনাকে সার্ভিস দিয়ে থাকে যা আপনি ঘন্টার পর ঘন্টা খুব ভালোভাবে সার্ভিস নিতে পারেন।

১১। এজিটেল এগ টুয়েন্টি নাইন এই বাটন মোবাইল এর মাধ্যমে আপনার দীর্ঘ সময় কথা বলায় কোন ধরনের সমস্যা হয় না। খুব শান্তিপূর্ণভাবে আপনি দীর্ঘ সময় কথা বলতে পারেন চার্জ শেষ হওয়ার সম্ভাবনা থাকে না।

১২। জিপিহংপি থার্টি ফাইভ ফোল্ডিং বাটন মোবাইল আপনার কথা বলার সুবিধাকে অনেক সহজতর করে তোলে। কারণ কথা বলার মাঝখানে যদি চার্জ চলে যায়, তাহলে সহজে শান্তিপূর্ণভাবে কথা বলা যায় না। এই বাটন মোবাইল ফোনের চার্জ ধরে রাখতে সাহায্য করে।

১৩। আইকন আই সেভেন্টি টু এটি আপনার ফোনের চার্জ দীর্ঘ সময় ধরে রাখে এবং ব্যবহার করতে খুবই শান্তিপূর্ণভাবে কোন ধরনের সমস্যা ছাড়াই সাহায্য করে থাকে।

১৪। সিম্ফোনি বি টুয়েলভ বাটার মোবাইলের কথা বলে কখনো শেষ করা যাবে না। কারণ এটি যে দীর্ঘ পরিমাণে চার্জ দিয়ে থাকে তা অন্যান্য স্মার্টফোনের থেকেও খুবই দ্রুত হতে পারে।

১৫। সিম্ফোনি ডি একবার চার্জ দিলে পনের থেকে ষোল ঘণ্টা পর্যন্ত চার্জ থাকে এবং এর থেকেও বেশি পরিমাণে চার্জ বিদ্যমান থাকে। আপনি যদি শুধু কথা বলেন তাহলে আরও বেশি সময় চার্জ থাকবে।

দীর্ঘ সময় চার্জ থাকার বাটন মোবাইল

দীর্ঘ সময় চার্জ থাকার বাটন মোবাইল এর মধ্যে নোকিয়া বাটন মোবাইল অন্যতম। এখন বাজারে স্মার্টফোনের ব্যাপক চাহিদা রয়েছে। স্মার্টফোন এর পাশাপাশি বাটন ফোনের বেশ সক্রিয়তা বজায় রেখেছে। বাটন মোবাইলের ছোট বড় কিছু কোম্পানি যুক্ত হয়েছে।

যার মধ্যে সিম্ফোনি, ওয়ালটন, স্যামসাং, উইন্টার, ইটেইল বিদ্যমান। এই সব ধরনের বাটন মোবাইল এর মধ্যে নোকিয়া বাটন মোবাইল অনেক বেশি জায়গা করে নিয়েছে। যদিও কিছু সময়ের জন্য নোকিয়া হারিয়ে গিয়েছিল। কিন্তু আবার নতুন রূপে নোকিয়া ফিরে এসেছে।

বর্তমান সময়ে এর বিভিন্ন ধরনের মডেল বাজারে এসেছে। এখন বর্তমানে যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে এবং ধূসর, লাল, নীল, হলুদ এই চার রকমের মডেল বাজারে রয়েছে। এর যেকোনো একটি বাটন মোবাইল যদি আপনি ব্যবহার করেন, তাহলে খুব দীর্ঘ সময়ের জন্য চার্জ সার্ভিস পেতে পারেন।
দীর্ঘ সময় চার্জ থাকার কারণে এই মোবাইলটি অনেক বেশি পরিমাণে চলে থাকে। যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে তার মধ্যে নোকিয়া এর বিভিন্ন ধরনের মডেল থাকায় আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোন একটি মডেলকে সিলেক্ট করতে পারেন। মোবাইলটিতে রেডিও সুবিধা রয়েছে।

এছাড়াও অন্যান্য যেই মোবাইল কোম্পানিগুলো রয়েছে ওয়ালটন, স্যামসাং, উইন্টার, ইটেইল এই কোম্পানি গুলোর বাটন মোবাইল গুলো অনেক বেশি পরিমাণে ব্যবহার করা হচ্ছে। কারণ দীর্ঘ সময় চার্জ বিদ্যমান থাকে বলে এই বাটন মোবাইল গুলো ব্যবহার করা খুবই সুবিধা জনক।

মোবাইল দীর্ঘ চার্জে কোন কোম্পানির ব্যাটারি ভালো

মোবাইলে দীর্ঘ চার্জের জন্য নোকিয়া, স্যামসাং, সিম্ফোনি, ওয়ালটন কোম্পানির ব্যাটারি খুব ভালো সার্ভিস দিতে পারে। যদিও অন্যান্য কোম্পানিগুলো ভালো সার্ভিস দিয়ে থাকে। কিন্তু তারপরেও কিছুটা বেশি ভালো সার্ভিস দিতে স্যামসাং এর বাটন মোবাইল গুলো ভালো হয়ে থাকে।

যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে জানলে বুঝতে পারবেন মোবাইলের ব্যাটারি গুলো এতটাই ভালো হয় যে আপনাকে দীর্ঘ সময়ের জন্য খুব ভালো চার্জ দিতে পারে যেমন,
  • ব্যাটারীতে যেহেতু লিথিয়াম আয়ন এবং লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়। 
  • তাই ব্যাটারির সমস্যা যদি ক্যাপাসিটি বেড়ে যায়।
  • তাহলে এইগুলো অনেক বেশি পরিমাণে ভারী এবং আকারে বড় হতে থাকে।
  • যার ফলে মোবাইলটি মিডিয়াম ইউজেও সারাদিন ব্যবহার করা যেতে পারে।
  • এই অবস্থায় আপনার বাটন মোবাইলটি ধীরে ধীরে ভারী হতে পারে।
  • ক্যাপাসিটি এবং ওজনের মধ্যে সামঞ্জস্য রয়েছে তার ফলে ব্যাটারির ডিজাইন গুলো করা হয়।
  • আপনার মোবাইলের ব্যাটারির ক্যাপাসিটি যত বেশি থাকবে তত বেশি আপনি ব্যাটারির চার্জিং পাবে।
  • মোবাইলটি ব্যবহার করার সময় কোন গরম জায়গায় না রাখার যথাসম্ভব চেষ্টা করতে হবে।

বেশি চার্জের জন্য কোন বাটন মোবাইল ভালো

আপনি যদি বেশি চার্জের জন্য বাটন মোবাইল ব্যবহার করা ভালো মনে করেন, তাহলে ব্যবহার করতে পারেন। কারণ বাটন মোবাইল গুলোতে বেশি পরিমাণে চার্জ থাকে। এইক্ষেত্রে আপনি নোকিয়া, সিম্ফোনি, স্যামসাং, ওয়ালটন, বেগা বিদ্যমান।
এছাড়াও আরো অন্যান্য বাটন মোবাইল রয়েছে যেইগুলো ব্যবহার করতে পারবেন। এই বাটন মোবাইল গুলো বেশি চার্জের জন্য খুবই ভালো। কারণ খুবই দীর্ঘ সময় ধরে কথা বললেও খুব সহজে এই বাটন মোবাইল গুলোর চার্জ শেষ হয় না।

যারা স্মার্টফোন ব্যবহার করেন, তাদের অধিকাংশই যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে তা না জেনে এই বাটন মোবাইল গুলো ব্যবহার করে থাকেন। বাটন মোবাইল গুলো কিনার পূর্বে অবশ্যই একটু যাচাই করে নেবেন যে, কোন বাটন মোবাইলে বেশি পরিমাণে আপনি চার্জ পেতে পারেন।

বাটন মোবাইলের ব্যাটারি চার্জ বেশি থাকার উপায়

মোবাইলে যদি আপনি বেশি সময় ধরে ব্যাটারি চার্জ রাখতে চান, তাহলে অবশ্যই আপনাকে চার্জ দেওয়ার সঠিক পদ্ধতি জানতে হবে।

যার মাধ্যমে অনেক দীর্ঘ সময় ধরে যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে। অর্থাৎ বাটন মোবাইলের ব্যাটারি চার্জ ধরে রাখতে পারেন। ব্যাটারি চার্জ বেশি থাকার উপায় গুলো হলো -
  • প্রথমে নতুন মোবাইল কেনার পর আপনাকে ফোন বন্ধ করতে হবে।
  • বন্ধ করার কিছু সময় পর সাথে সাথেই পাঁচ থেকে ছয় ঘন্টা চার্জ দিতে হবে।
  • কোনভাবেই এই চার্জের মাঝখানে যেন বন্ধ না করা হয়।
  • খুব বেশি প্রয়োজন যদি না হয়, তাহলে বাটন মোবাইল বন্ধ করে রাখুন।
  • বাটন মোবাইল বন্ধ করে চার্জ দিলে খুব দ্রুত চার্জ হবে।
  • একটানা দীর্ঘ সময় ধরে বাটন মোবাইলে কথা বলবেন না।
  • যখনই বাটন মোবাইল ব্যবহার করবেন তখন থেকে খেয়াল রাখবেন।
  • ব্যাটারি কতটুকু ক্ষয় হয়েছে সেই বিষয়টি লক্ষ্য রাখতে হবে।

শেষকথা

আশা করছি এই আর্টিকেল থেকে যে ১৫টি বাটন মোবাইল ফোনে দীর্ঘ সময় চার্জ থাকে, এই বিষয়টির সঠিক ধারণা নিয়ে বাটন মোবাইল কিনতে পারবেন। যদি বিস্তারিত জেনে ভালো লেগে থাকে, তাহলে বন্ধুদের শেয়ার করতে পারেন। পোস্টের নিচের অংশে মন্তব্য করে পাশেই থাকুন। ২৫২৭৫

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url