স্মার্ট টিভিতে ওয়াইফাই কানেক্ট প্রক্রিয়া

 স্মার্ট টিভি কেনার প্রকৃত উদ্দেশ্যই হলো ইন্টারনেট ব্যবহার করা । আমরা যদি ইন্টারনেট ব্যবহার নাই করতে পারি তাহলে স্মার্ট বা অ্যান্ড্রয়েড টিভি কেনা বৃথা হয়ে যাবে । আর ইন্টারনেট সংযুক্ত না করলে Smart টিভিতে সাধারণ সুবিধা ব্যতীত অন্য কোন সুবিধা উপভোগ করা যাবে না । অ্যাপ ইন্সটলই বলুন আর অ্যাপ ব্যবহার করার কথাই বলুন । তো চলুন ধাপে ধাপে শিখে নেওয়া যাক স্মার্ট টিভিতে ইন্টারনেট সংযোগ করা ।

পোস্ট সূচিপত্রঃ

ওয়াইফাই কানেকশন সেটিং

(১) প্রথমে স্মার্ট টিভিতে Network অ্যাপে প্রবেশ করুন । সকল টিভি Network অপশন নাও থাকতে পারে । যে সকল টিভিতে পাওয়া যাবে না সেসকল টিভিতে প্রথমে সেটিংসে প্রবেশ করতে হবে এবং তারপর Network এ প্রবেশ করতে হবে ।


(২) তারপর Wireless(ওয়ারলেস) অপশনে প্রবেশ করবেন এবং “Disconnected” অপশনে ক্লিক করবেন । প্রথমে ওয়াইফাই অপশনে থাকবে এবং Hotspot থাকবে । অনেকের মনে হতে পারে যে হট্স্পট কানেক্ট করলে হয়তো হট্স্পট অন করতে হবে । এটা ভুল । এই হট্স্পটের কাজ অন্য একদিন দেখাব ইনশাল্লাহ ।

আরো পড়ুনঃ শাওমি মোবাইল ফোন দাম বাংলাদেশ

(৩) এই পেজটিতে আশেপাশের ওয়াইফাই Network গুলো দেখতে পাবে । এখন “Add network” অপশনে ক্লিক করবেন । এবং সেখানে ওয়াইফাই পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করে দিবেন তাহলেই হয়ে যাবে।

মোবাইল হটস্পট কানেকশন

(৪) যদি মোবাইল হট্স্পট কানেক্ট করতে চান তাহলে আপনি আপনার সেটিংস থেকে হট্স্পটের নাম, সিকিউরিটি ও Password দেখতে পাবেন । এগুলো টিভিতে যথাযথ স্থানে লিখে “OK” করবেন ।

৪) যদি মোবাইল হট্স্পট কানেক্ট করতে চান তাহলে আপনি আপনার সেটিংস থেকে হট্স্পটের নাম, সিকিউরিটি ও Password দেখতে পাবেন । এগুলো টিভিতে যথাযথ স্থানে লিখে “OK” করবেন ।তাহলে দেখতে পারবেন আপনার মোবাইল হট্স্প কানেক্ট হয়ে গেছে ।আর তারপর ইউটিউব, গুগল ও অন্যান্য অ্যাপসমূহ ব্যবহার করতে শুরু করুন ।

শেষ কথা

আশা করি এবার আপনার স্মার্ট টিভিতে খুব সহজেই ওয়াইফাই কানেক্ট করতে পারবেন অথবা মোবাইল হটস্পট দিয়েও ওয়াইফাই কানেক্ট করতে পারবেন। এরকম সুন্দর সুন্দর তথ্যবহুল পোস্ট পেতে এক্স ডিসক্রাইব সাথে থাকুন। পোস্টটি ভাল লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন এবং আপনার মতামত কমেন্ট বক্সে জানান ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url